Monday , June 17 2019

কারাগার থেকে হাসপাতালে বাবর

সিলেট- বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কারাবন্দি লুৎফুজ্জামান বাবরকে চিকিৎসা দিতে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

শনিবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে তাকে হাসপাতালে নেয়া হয়।

ওসমানী হাসপাতালের উপ পরিচালক আবুল কালাম জানান, লুৎফুজ্জামান বাবর মেডিসিন বিভাগের আবাসিক চিকিৎসক আবু নঈম মোহাম্মদের কাছে চিকিৎসা নেন। তবে তাকে হাসপাতালে ভর্তি করা হয়নি। চিকিৎসক তাকে চেকআপ করে কয়েকটি পরীক্ষা দিয়েছেন।

কঠোর নিরাপত্তায় হাসপাতালে তার পরীক্ষা শেষে দুপুর সাড়ে ১২টার দিকে তাকে হাসপাতাল থেকে কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এর আগে সকালে হাসপাতালে পৌঁছে হুইল চেয়ারে করে বাবরকে চিকিৎসকের কক্ষে নিয়ে যান কারারক্ষীরা।

নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবেই তাকে হাসপাতালে পাঠানো হয়েছিল বলে জানিয়েছেন সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আব্দুল জলিল।

তিনি জানান, ‘নিয়মিত চেকআপের অংশ হিসেবে লুৎফুজ্জামান বাবরকে ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছিল। তার উন্নত চিকিৎসা প্রয়োজন হলে চিকিৎসকরা দেখবেন।

’প্রসঙ্গত, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত লুৎফুজ্জামান বাবর দীর্ঘদিন ধরে সিলেট কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন। এছাড়া হবিগঞ্জে গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার আসামিও তিনি।

Leave a Reply

Your email address will not be published.